আমাদের মোরাল চাইল্ড হাবীব  Erasmus Mundus Scholarship এর জন্য নির্বাচিত হয়েছে। Erasmus Mundus Scholarship, ইউরোপিয়ান ইউনিয়নের fully-funded স্কলারশীপ; এটি বিশ্বের ভাল স্কলারশীপ গুলোর মধ্যে অন্যতম।  

ইনশাআল্লাহ্‌, হাবীব এই সেপ্টেম্বরে ইউরোপের উদ্দেশ্যে রওনা হবে। এই স্কলারশীপের অধীনে সে ইতালী, পর্তুগাল, গ্রীস  এর নামকরা তিনটি বিশ্ববিদ্যালয়ে মাস্টার্স করার সুযোগ পাবে।

হাবীব জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রত্নতত্ত বিভাগ থেকে পাশ করেছে। আমেরিকা প্রবাসী একজন মোরাল প্যারেন্ট গত ৩ বছরের বেশি সময় ধরে হাবীবের পাশে ছিলেন। হাবীবের সম্পর্কে জানতে ওর পূরান ফাইল গুলো দেখছিলাম, সেখানে ওর বৃত্তির আবেদনপত্রটি পেলাম। ও লিখেছিল, “—- অবস্থা এমন দাড়িয়েছে যে হলের ডাইনিং এ দু’বেলা খেয়ে (সকালবেলা না খেয়ে) কোনরকমে মানবেতর জীবনযাপন করছি। পরিমিত খাদ্যের অভাবে দুর্বল ও অসুস্থ হয়ে পড়ছি। এখন আমার ওজন দাড়িয়েছে ৪৫ কেজি, যা স্বাভাবিকের চেয়ে ৯ কেজী কম —-  ”।

ইনশাআল্লাহ্‌, এই দুঃসহ স্মৃতি গুলো এখন থেকে ওর জীবনে অতীত স্মৃতি হয়ে যাবে। সামনে ওর জীবনে সুদিন আসছে। হাবীব এখন শুধু ওর পরিবারের জন্য গর্ব নয়, ও মোরাল প্যারেন্টিং পরিবারের জন্যও সে গর্ব বয়ে এনেছে; আমাদের অন্যান্য মোরাল চাইল্ডদের জন্যও অনুপ্রেরনার!

দোয়া করি, হাবীব তার সকল ফর্মালিটিজ নির্ঝঞ্ঝাট ভাবে সমাপ্ত করে যথাসময়ে উড়াল দিক তার স্বপ্নের দেশে! অভিনন্দন হাবীব!! অভিনন্দন মোরাল প্যারেন্ট